৪৬ তম বিসিএস কি বিশেষ হবে না জেনারেল না আগের মতই

Doctors Gang
৪৬ তম বিসিএস কি বিশেষ হবে

৪৬ তম বিসিএস কি বিশেষ হবে?

যেহেতু এখনো কোন সার্কুলার আসেনি তাই বলা যাবেনা কোন কিছুই। বিভিন্ন ফেসবুক গ্রুপে বিভিন্ন জন বিভিন্ন ভবিষ্যত বাণী করে আমাদেরকে বিভ্রান্ত করার চেষ্টা করে। যেমন একটি উদাহরণ দেই। গতবছর ৪৪ বিসিএস নাকি শিক্ষা ক্যাডারে বিশেষ বিসিএস হবে, এ নিয়ে বিভিন্ন লেখালেখি হয়েছে। এরকম তথ্য অফিসিয়াল সার্কুলার ছাড়া বিশ্বাস না করাই শ্রেয়।

বিসিএস স্পেশাল (বিশেষ) যাই হোক না কেন, প্রিলি মোটামুটি একই রকম ই থাকবে। তাই অযথা অন্যকিছু না ভেবে ধুমাইয়া প্রিলির প্রস্তুতি নিন। যে স্পেশাল বিসএস এর প্রিলিতে টিকতে পারবে সে অন্য বিসিএস গুলোতেও টিকতে পারবে।

৪৬ তম বিসিএস কি শুধু জেনারেল ক্যাডারে হবে?

আগের মতই উত্তর যেহেতু এখনো কোন সার্কুলার আসেনি তাই বলা যাবেনা কোন কিছুই। বিভিন্ন ফেসবুক গ্রুপে বিভিন্ন জন বিভিন্ন ভবিষ্যত বাণী করে আমাদেরকে বিভ্রান্ত করার চেষ্টা করে। যেমন একটি উদাহরণ দেই। গতবছর ৪৪ বিসিএস নাকি শিক্ষা ক্যাডারে বিশেষ বিসিএস হবে, এ নিয়ে বিভিন্ন লেখালেখি হয়েছে। এরকম তথ্য অফিসিয়াল সার্কুলার ছাড়া বিশ্বাস না করাই শ্রেয়। এগুলো না শুনে আপনি আপনার মত প্রস্তুতি নিতে থাকেন।

৪৬ তম বিসিএস কি বিশেষ হবে না শুধু জেনারেল ক্যাডারে হবে না আগের মতই থাকবে তা সার্কুলার প্রকাশ হলে সঠিক তথ্য জানা যাবে। গুজবে কান না দিয়ে, ইউটিউব থেকে একটি বিসিএস এর ক্লাস চালু করে দিয়ে শুধু শুনুন তাতেও লাভ আছে। বেস্ট অফ লাক সবার জন্যে।

৪৬ তম বিসিএস এ সহায়ক আরাও কিছু আর্রটিকেল দেখতে পারেন।

  1. ৪৫ ও ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি সিলেবাস পিডিএফ ডাউনলোড
  2. ৪৫ তম ও ৪৪ তম বিসিএস পরিক্ষার যোগ্যতা ও প্রস্তুতি,ক্যাডার তালিকা,সিলেবাস,চয়েজ, প্রশ্নের মানবন্টন এবং সুযোগ সুবিধা ২০২৩
  3. বিসিএস প্রিলি ও বিসিএস লিখিত পরীক্ষার পাশ নম্বর
  4. ৪৫ বিসিএস প্রিলিমিনারি প্রস্তুতির রুটিন – মে ২০২২
  5. সরকারি বেতন স্কেল ও গ্রেডিং সিস্টেম

Leave a Comment