মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪ কবে হবে ও ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ

মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪ কবে হবে ও ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ ২০২৪

মেডিকেল ভর্তি পরীক্ষা ও ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত
মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪ কবে হবে

২০২৩-২৪ শিক্ষাবর্ষে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়নি এখনো, খুব শীগ্রই অফিসিয়াল সার্কুলার দিয়ে চুড়ান্ত করা হবে।

চলতি মাসে / আগামী মাসে মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার একটু প্রবল সম্ভাবনা রয়েছে। তারপর বলা যাবে মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪ কবে হবে ও বিডিএস ভর্তি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে।

আগামী —– মাস থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে, আবেদন শেষ হবে….. মাসে। এবং আবেদনের পেমেন্ট দেওয়ার শেষ দিন হল ২০২৪। এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে ডিজিএইচেস এর আয়োজিত সভায় সব তথ্য সহ বিস্তারিত সার্কুলার আগামি…… ২০২৪ তারিখে প্রকাশ করা হবে। এবার মেডিকেল ভর্তি পরীক্ষার জন্যে আবেদন ফি ১০০০ টাকা। গতবারের ফি ও একই ছিল। গত কয়েকদিন আগে এমবিবিএস সিট বাড়ানো হয়েছে, বর্তমানে সরকারি মেডিকেল কলেযে এমবিবিএস সিট রয়েছে ৫৩৮০ টি। খুব শীগ্রই মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪, মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪ কবে হবে, ও মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪ তারিখ, আবেদনের সময়সূচি নির্ধারণ, আবেদন ফিসহ যাবতীয় বিষয় নিয়ে নতুন আলোচনা করা হবে।

এখনো মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৩-২৪ বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি।
চলতি মাসে / আগামী মাসে মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার একটু প্রবল সম্ভাবনা রয়েছে। তারপর বলা যাবে মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২৪ কবে হবে ও বিডিএস ভর্তি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, করোনা মহামারীর মধ্যে গত বছর ২ এপ্রিল ২০২২ তারিখে সারাদেশে একযোগে ২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২১-২২ এ ৩৭টি সরকারি মেডিকেলে ৪,৩৫০টি আসনের বিপরীতে ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্যে আবেদন করেছিলেন। পরীক্ষায় উপস্থিত ছিলেন প্রায় ১ লাখ ১৬ হাজারের বেশি শিক্ষার্থী। ভর্তি পরীক্ষার একদিন পর ৪ এপ্রিল ফল প্রকাশ করা হয়েছিল। এতে পাস করেছিলেন (অর্থাৎ ৪০ নম্বর বা এর বেশি পেয়েছেন) ৪৮ হাজার ৪৮ হাজার ৯৭৫ জন।

Leave a Comment